Monday, October 31, 2011

মাইক্রো কাব্য - ১৪

সংগ্রামী ভালবাসা
------------------------------

লোকে বলেছিল প্রেমে পড়ো না, ওসব ভাল না
ভাল মন্দ বুঝার আগেই তোমার প্রেমে হয়েছি অধীর।
আমি শুনিনি কারও কথা তাই, শুনিনি কোন মানা
সবার কথা অমান্য করেছি, আমি নিজেকে বানিয়েছি বধির।

সবাই বলেছে, "ভবিষ্যতেকে ঠিক কর, ভাব নিজের কথা"
না হলে জীবন শুধুই খেটে যাবে, পাবে অনেক কষ্ট।
কারও কথার ধার ধারিনি আমি, ভুলেছি অমৃত গাঁথা
তোমাকে ভালবেসে নিজেকে করেছি নিজেকে নষ্ট।

বলেছিল বড়রা পড়াশুনা কর, চেষ্টা কর মন দিয়ে,
নাহলে কোন লাভ হবে না, উন্নতির সব পথ বন্ধ।
সবকিছু আমি ভুলে গেছি তোমাকে পেয়ে,
তোমার প্রেমে পড়েছি আমি, হয়েছি আমি অন্ধ।

অবুঝ আমি, আমায় নিয়ে ভাবনা তাদের কত
বলেছে আমাকে, আমি নাকি বুঝব কিছুদিন পরে।
সব কিছুই দেখছি আমি, ভাবছি আমার মত
জীবন যুদ্ধ জিতব আমি, তোমাকে সঙ্গে করে।


রেদওয়ান
৩১-১০-২০১১

No comments:

Post a Comment